• দুপুর ২:৩১ মিনিট শুক্রবার
  • ৩রা জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ১৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
ঘোড়াকে জয়ী করতে নির্বাচনী মাঠে কাঁচপুরের খাঁন পরিবার ঘোড়ার পক্ষে যু্বলীগের সাংগঠনিক সম্পাদক কামাল হোসেনের উঠান বৈঠক উপজেলা আওয়ামীলীগের নীতি নির্ধারক সোহাগ রনি? সোনারগাঁয়ে গত ৯ দিন ধরে দুই সহোদর নিখোঁজ সোনারগাঁয়ে দুই কোটি টাকার ইয়াবা জব্দ, ১কারবারি গ্রেপ্তার আমান খাঁনের উদ্যোগে কাঁচপুরে কালামের নির্বাচনী প্রচারনা সভা আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘনের অভিযোগ হুইপ বাবুর বিরুদ্ধে আড়াইহাজারে নির্বাচনী আচারন বিধি লঙ্ঘন হুইপ বাবুর বিরুদ্ধে বন্দরের নতুন চেয়ারম্যান মাকসুদ চেয়ারম্যান নারায়ণগঞ্জ পল­ী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীদের কর্মবিরতি পালন সোনারগাঁয়ে তিনদিন ব্যাপী ফায়ার সার্ভিসেরর স্বেচ্ছাসেবক প্রশিক্ষন সোনারগাঁয়ে আস্থা ফিডে সেনা প্রধান সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন
সোনারগাঁ লক ডাউনে কমছেনা গুরুত্বপূর্ণ এলাকায় সাধারণ মানুষের আনাগোনা

সোনারগাঁ লক ডাউনে কমছেনা গুরুত্বপূর্ণ এলাকায় সাধারণ মানুষের আনাগোনা

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম ঃ করোনা ভাইরাস প্রতিরোধ কার্যক্রম জোরদার করার লক্ষ্যে ৮ এপ্রিল থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত নারায়ণগঞ্জ জেলাকে অবরুদ্ধ ঘোষণা করা হয়। তবে জরুরী পরিসেবা যেমন চিকিৎসা, খাদ্যদ্রব্য সরবরাহ ইত্যাদি এর আওতাবহির্ভূত থাকবে। অসামরিক প্রশাসন, সশন্ত্র বাহিনী ও আনশৃঙ্খলা রক্ষকারী বাহিনী স্থানীয় জনপ্রতিনিধিদের সাথে সমন্বয়ের মাধ্যমে সম্মিলিতভাবে কাজ করবে।’
এর আগে ৫ এপ্রিল রাতে জেলা প্রশাসনের জরুরী সভায় ৬ এপ্রিল থেকে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন এলাকা, বন্দর উপজেলা ও সদর উপজেলার এলাকায় লকডাউনের ঘোষণা দেওয়া হয়। এর পর থেকে কঠোর হয় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

সকাল থেকে সোনারগাঁ উপজেলা লক ডাউন শুরু হলেও মানছেনা সোনারগাঁঁবাসী। সকাল থেকে তারা নিত্য প্রয়োজনীয় বাজার সদাই করার পর এখনও কারনে অকারনে ভীড় করছে মোগরাপাড়া চৌরাস্তা এলাকায়। এর মধ্যে সামাজিক ও শারীরিক দুরত্ব বজায় রেখে চলাফেলার কথা বললেও মানছেনা কেউ। নারী পুরুষ থেকে শুরু করে সব বয়সের লোক আনাগোড়া মোগরাপাড়া চৌরাস্তায়।

খবর নিয়ে জানাগেছে, উপজেলার প্রত্যেকটি বাজারে সকালে ভীড় করে বাজার সদাই কেনার জন্য। বিশেষ করে পৌরসভার আদমপুর বাজারে প্রতিদিনের ন্যায় ছিল অগনিত মানুষের ভীড়। এছাড়া নয়াপুর, কাঁচপুর, উদ্ববগঞ্জ, বৈদ্যেরবাজার ঘাট ও নোয়াগাঁওসহ প্রত্যেকটি এলাকায় ছিল সাধারণ মানুষের উপস্থিতি। তবে, দিন গড়ানোর সাথে সাথে অন্যান্য এলাকায় লোক সমাগম কমলেও কমছেনা মোগরাপাড়া চৌরাস্তায়। প্রতিদিনের ন্যায় যানবাহনের উপস্থিতিও ছিল চোখে পড়ার মত। অতিরিক্ত যানবাহনের কারনে সাধারণ মানুষও কারনে অকারনে ভিড় করেছে মোগরাপাড়া চৌরাস্তায়। আইন শৃঙ্খলাবাহিনী সাধারণ মানুষকে আটকানোর চেষ্টা করলে তারা বাজার করবে বলে বাজারে ঢুকে গিয়ে অপর দিক দিয়ে বের হয়ে অযথাই ঘুরাফেলা করছেন।

এ ব্যাপারে এক পথচারীকে জিঞ্জেস করলে তিনি জানান বাজার করতে এসেছেন পরক্ষনে তার সাথে দেখা হলে তিনি জানান বাড়িতে বসে থাকতে ভাল লাগছে না তাই চৌরাস্তা এসে দেখলাম কি অবস্থা।

তবে প্রশাসন থেকে জানানো হয়েছে তারা সকাল বেলা লক ডাইনের ব্যাপারে সাধারণ মানুষকে অবহিত করে ঘরে থাকার জন্য আহবান করেছেন। তাদের আহবানে সাড়া দিয়ে তাদের সামনে চলে গেলেও বাজার ঘুরে তারা আবারও রাস্তায় এসে পড়েন। মার্কেটের সামনে দাড়িয়ে সিগারেট টানেন আর পরিচিত লোক খুঁজের গল্পগুজব করা জন্য।


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution